ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

যুক্তরাজ্য থেকে দেশে ফেরা আরও ২৭ জন কোয়ারেন্টিনে

গত ২৪ ঘণ্টায় পৃথক ফ্লাইটে যুক্তরাজ্য থেকে দেশে ফেরা আরও ২৭ জনসহ মোট ২৮ জনকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বুধবার (১০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত পৃথক ৪০টি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। এই সময়ে দেশে ফেরেন মোট পাঁচ হাজার ৩০৩ জন প্রবাসী।


এ নিয়ে এখন পর্যন্ত দেশের এই বিমানবন্দর দিয়ে যুক্তরাজ্য থেকে দেশে এসে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে যাওয়া যাত্রী সংখ্যা ২ হাজার ৬৬৫ জনে পৌঁছাল। এসব যাত্রীরা গত ১ ডিসেম্বর থেকে বুধবার (১০ মার্চ) পর্যন্ত বিভিন্ন সময়ে দেশে এসেছেন।


জানা গেছে, দেশে আসা নতুন যাত্রীদের মধ্যে ছয়টি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে আসা ২৭ জনসহ মোট ২৮ জনকে (একজন যাত্রীর করোনা মুক্তের সনদ না থাকায় কোয়ারেন্টিনে) সরকার নির্ধারিত আবাসিক হোটেলে বাধ্যতামূলক সাতদিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়। বাকিদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।


যে ছয়টি ফ্লাইটের ২৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয় তার মধ্যে রয়েছে যুক্তরাজ্য থেকে দুবাই হয়ে আসা ইকে-৫৮২ ফ্লাইটের ছয়জন, যুক্তরাজ্য থেকে দোহা হয়ে আগত কিউআর-৬৪০ ফ্লাইটের ১২ জন, যুক্তরাজ্য থেকে দোহা হয়ে আগত কিউআর ৬৩৪ ফ্লাইটের পাঁচজন (চারজন যুক্তরাজ্য থেকে আরেকজন অন্য দেশ থেকে), যুক্তরাজ্য থেকে দুবাই হয়ে আগত ইকে-২৬৩২ ফ্লাইটের একজন, যুক্তরাজ্য থেকে দোহা হয়ে আগত কিউআর ৬৩৮ ফ্লাইটে একজন এবং যুক্তরাজ্য থেকে ইস্তাম্বুল হয়ে আগত টিকে-৭১২ ফ্লাইটের তিনজন।


উল্লেখ্য, গত ১ ডিসেম্বর থেকে যুক্তরাজ্যফেরত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টিন চালু করে সরকার। শুরুর দিকে ১৫ দিনের কোয়ারেন্টিনে ছিল। পরবর্তীতে কোয়ারেন্টিনের মেয়াদ কমিয়ে চারদিন করা হলেও বিশেষজ্ঞদের পরামর্শে আবার তা বাড়িয়ে সাতদিন করা হয়। বর্তমানে যুক্তরাজ্যফেরত যাত্রীরা করোনা নেগেটিভ সনদ নিয়ে এলেও বাধ্যতামূলক সাতদিনের কোয়ারেন্টিনে যেতে হচ্ছে।

ads

Our Facebook Page